শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

আর্জেন্টিনার গোল উৎসবের রাতে মেসির হ্যাটট্রিক

আর্জেন্টিনার গোল উৎসবের রাতে মেসির হ্যাটট্রিক

লিওনেলে মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে উড়ে গেল ২৭৬ বর্গমাইল আয়তনের দেশ কুরাকাও। এদিন আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারে গোলের সেঞ্চুরি পূরণ করেন মেসি। ক্যারিয়ারে এটি তার ৫৭তম হ্যাটট্রিক। বিশ্বচ্যাম্পিয়নরা প্রতিপক্ষের জালে এদিন গোল উৎসবে মেতে ওঠে।

লিওনেল মেসির এক একটা গোল নতুন করে ইতিহাস লিখে। নতুন করে বিশ্ব দরবারে নিজেকে চেনান ক্ষুদে জাদুকর। গেল ম্যাচে পানামার সঙ্গে ক্লাব ও জাতীয় দলের হয়ে ৮০০ গোলের ল্যান্ডমার্ক ছুয়েছিলেন। এবার আর্জেন্টিনা জার্সিতে শততম গোলের মাইলফলকে এলএমটেন। জাতীয় দলের হয়ে আলি দায়ই ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর তৃতীয় ফুটবলার হিসেবে ১০০ গোলের মাইলফলকে মেসি।

অখ্যাত কুরাকাওয়ের বিপক্ষে বিশ্বচ্যাম্পিয়নদের জয়টা অনুমেয়ই ছিল। তবে তা এইভাবে কে ভেবেছে। র‌্যাঙ্কিংয়ের ৮৬ নম্বরে থাকা দলটার জালে প্রথমার্ধেই পাঁচ গোল। এ অর্ধেই হ্যাটট্রিক পূর্ণ করেন বিশ্বসেরা মেসি। সাত ব্যালন ডি অর জয়ীর এটি ৫৭তম হ্যাটট্রিক। আলবিলেসেস্তেদের হয়ে এখন গোল সংখ্যা ১০২টি। মাঝে দু’গোল করেন নিকোলাস গঞ্জালেস ও এনজো ফার্নান্দেজ।

দ্বিতীয়ার্ধে গোল সংখ্যা কম হলেও আক্রমণে আধিপত্য ধরে রেখেছে আর্জেন্টিনা। স্পটকিকে ব্যবধান বাড়ান ডি মারিয়া। ডি বক্সে কুকো মার্টিনার হাতে বল লাগলে পেনাল্টি পায় আর্জেন্টিনা।

দিবালার পাস থেকে জয়ের ব্যবধান আরো বড় করেন গঞ্জালো মন্টিয়েল। হেরেও ঠোটে একচিলতে হাসি কুরাকাও ফুটবলারদের। বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে পারাটাই যে এখানে মুখ্য। সান্তিয়াগো দেল এস্তেরোয় মেসি, ডি মারিয়াদের দেখতে গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ।

 

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |